মেসির পায়ে যে যত গোল খেয়েছে সে ততগুলো মদের বোতল পাবে!

খেলাধুলা
খেলাধুলা ডেস্ক।
১১:৫৭:৫৬পিএম, ২৪ ডিসেম্বর, ২০২০
আমেরিকান বিয়ার কোম্পানি বাডউইজার বিয়ার বোতলসহ ছবি তুলেছেন মেসি। ছবি: সংগৃহীত

তিনবার বিশ্বকাপজয়ী 'কালো মানিক' খ্যাত সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে অন্যতম ফুটবলার ব্রাজিলের পেলেকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েছেন মেসি। নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ ৬৪৪ গোলের রেকর্ড এখন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টারেরের ঝুলিতে।

আর এমন অনন্য এক সাফল্য উদযাপন করতে ব্যতিক্রমী উদ্যোগই নিয়েছে আমেরিকান বিয়ার কোম্পানি বাডউইজার। তারা মেসির নামে ৬৪৪টি বিয়ারের বোতল তৈরি করেছে। ৬৪৪ গোল মেসি যেসব গোলরক্ষকদের বিরুদ্ধে করেছেন তাদের বাসায় পাঠানো হবে এসব বিয়ার।

যে গোলরক্ষক যতটি গোল খেয়েছেন মেসির কাছ থেকে সেই গোলরক্ষক পাবেন ততটি বিয়ারের বোতল।

দীর্ঘ ক্যারিয়ারে মেসি ১৬০ জন গোলরক্ষকের বিপক্ষে করেছেন ৬৪৪ গোল। তার মধ্যে সবচেয়ে বেশি গোল করেন ভ্যালেন্সিয়ার সাবেক গোলরক্ষক ডিয়েগো আলভেসের বিপক্ষে।

বাডউইজার নিজেদের অফিসিয়াল টুইটার পেইজে গোলরক্ষকদের বিয়ার বোতল দেওয়ার বিষয়টি নিশ্চিত করে।

গত শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে পেলের রেকর্ডের সঙ্গে সমতা আনার পর মঙ্গলবার রাতে রিয়াল ভ্যালাডোলিডের বিপক্ষে গোল করেন মেসি। আর এতেই ছাড়িয়ে যান পেলেকে। এতদিন পর্যন্ত ৬৪৩ গোল নিয়ে এই রেকর্ড নিজের করে রেখেছিলেন ব্রাজিলের কালো মানিক। ৬৪৪ গোল করে নতুন ইতিহাস লিখলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় মেসি।

ইতোমধ্যে গোলরক্ষকদের বিয়ার প্রাপ্তির ছবি ভাইরাল হয়েছে। ইতালিয়ান কিংবদন্তী গোলকিপার বুফনের কাছে পৌঁছেছে দুটি বিয়ারের বোতল। যাতে নম্বর দেয়া ৪১৪ ও ৪১৫। অর্থাৎ বুফনের বিপক্ষে মেসি তার ক্যারিয়ারের ৪১৪ ও ৪১৫ নম্বর গোলটি করেছেন। সে মোতাবেক বার্সার চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের দীর্ঘদিনের গোলকিপার স্পেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ইকার ক্যাসিয়াস পাবেন ১৭টি বিয়ারের বোতল। কারণ মেসি তার ক্যারিয়ারে ১৭ বার গোল করেছেন ক্যাসিয়াসের বিরুদ্ধে।