রৌমারীতে অসহায় দরিদ্র ১১০১ জনের মাঝে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ বিতরণ

দেশজুড়ে
বেলাল হোসেন রৌমারী, কুড়িগ্রাম প্রতিনিধি
০৫:৩৩:৪১পিএম, ২৪ অক্টোবর, ২০২০
ছবি বাংলামেইল

বেলাল হোসেন রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রাম জেলার রৌমারীতে প্রতিবন্ধির খানা প্রধদান, তালাকপ্রাপ্ত, বিধবা, স্বামী পরিত্যক্ত, বাড়িভাঙ্গা, ল্যট্রিন মেরামত ও টিউবওয়েল মেরামতের জন্য  দরিদ্র অসহায় ১১০১ জনের মাঝে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ বিতরনের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৪ অক্টোবর) সকালের দিকে ৩নং বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসেনের সভাপতিত্বে সলিডারিটির ইকো প্রকল্প অর্থায়নে কেয়ার বাংলাদেশ চরশৌলমারী ও বন্দবেড় ইউনিয়নের কুটিরচর স্কুল এন্ড কলেজে এ উদ্বোধন করা হয়। এতে চরশৌলমারী ও বন্দবেড় ইউনিয়নের মাল্টিপারপাসের অন্তর্ভুক্ত করন ৭৫০ জন সদস্যদের মাঝে ৩ হাজার টাকা, তালাকপ্রাপ্ত, প্রতিবন্ধি, বিধবা, স্বামী পরিত্যক্ত ৭৮ জনকে ৪ হাজার টাকা, বন্যায় ভেঙ্গে যাওয়া বাড়ি মেরামতের জন্য ২ শত জনকে ৫ হাজার টাকা, ল্যাট্রিন মেরামতের জন্য ৩৫ জনকে ৩ হাজার টাকা ও টিউবওয়েল মেরামতের জন্য ৮ জনকে ২ হাজার ৫শত টাকা করে  মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন,৬নং চরশৌলমারী ইউপি চেয়ারম্যান কেএম ফজলুল হক মন্ডল,  ৩নং বন্দবেড়  ইউপি চেয়ারম্যান কবির হোসেন, সলিডারিটির প্রজেক্ট অফিসার রফিকুল ইসলাম প্রমূখ।

বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসেন বলেন, আমার ইউনিয়নটি  নদী ভাঙ্গন এলাকা হওয়ায় হতদরিদদ্রের সংখ্যা অনেক বেশি। ঘরবাড়ি নদী গর্ভে ভেঙ্গে যাওয়ায় অনেকেই নিঃস্ব হয়ে গেছে। আজকে সলিডারিটির ইকো প্রকল্পের অর্থায়নে কেয়ার বাংলাদেশ’র ১১০১ জনকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ দেওয়ায় ওই পরিবারগুলোর অনেক উপকার হয়েছে। আমি আশা করি, যে পরিবারগুলো বাদ পড়েছে আগামীতে তাদেরকেও এই প্রকল্পের অন্তর্ভক্ত করা হবে।