দেশ ও মানব সেবায় দৃষ্টান্ত রেখে চলেছেন দৌলতপুরের আমিরুল ইসলাম মট্টু

দেশজুড়ে
দৌলতপুর, মানিকগঞ্জ, প্রতিনিধি।
১১:৫৬:৪৭পিএম, ২২ নভেম্বর, ২০২১

রাজনীতি থেকে শুরু করে মানবসেবায় অদম্য পথচলার মানুষটি হচ্ছে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার আমিরুল ইসলাম মট্টু।

উপজেলার প্রত্যন্ত অঞ্চল জৈন্তা গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেয়া এই মানুষটি স্বাধীনতার পর থেকে মানবসেবায় অবদান রেখে চলেছেন, পাশে থেকেছেন গরীব দুঃখী মানুষের। তার ছাত্রজীবন থেকে শুরু করে দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি বাংলাদেশ ছাত্রলীগ যুবলীগ এবং আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সেবা করে এসেছেন দেশ ও মানব কল্যাণের। 

দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা কান্ডের পর হতে অদ্যাবধি বাংলাদেশ আওয়ামী লীগের সকল রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয় অংশ গ্রহন করেছেন এছাড়াও তিনি সাবেক সভাপতি নগর শাখা মানিকগঞ্জ ছাত্রলীগ -১৯৭৮ইং, সাবেক সদস্য মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ -১৯৭৮ইং, সাবেক সিনিয়র সহ সভাপতি মানিকগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ-১৯৯১ ইং।

সাবেক আহ্বায়ক সম্মেলন প্রস্তুত কমিটি মানিকগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ -১৯৯১ইং, সাবেক সদস্য মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ -১৯৯২ ইং, সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগ।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনে সাফল্যের সঙ্গে কাজ করেছেন একাধারে তিনি জেলা রেড ক্রিসেন্ট ও ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য এবং জেলা ডায়াবেটিক সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য। সাবেক নির্বাচিত সদস্য মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা -১৯৯৬ইং, ঐতিহ্যবাহী কুলফা গোষ্ঠীর প্রতিষ্ঠাকালিন ক্রীড়া সম্পাদক খেলাঘর মানিকগঞ্জ শাখার প্রতিষ্ঠাকালিন ক্রীড়া সম্পাদক।

বর্তমানে তিনি মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন। আমিরুল ইসলাম মুট্ট প্রায় তিন পুরুষ যাবৎ উপজেলার বিভিন্ন এলাকার প্রতিটি দূর্যোগ মুহুর্তে ও ঈদ পার্বনে পারিবারিক ও ব্যক্তিগত ভাবে সাহায্য সহযোগিতা করে আসছে।

এবং সবশেষে তিনি জানান, আমাকে দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয়া হলে আমি নদী ভাঙ্গন কবলিত দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়াবো এবং সেই সাথে দেশ ও জনগণের জন্য কাজ করে যাব ইনশাআল্লাহ।