এগিয়ে আসুন শিশু দুর্জয়কে বাঁচাতে

দেশজুড়ে
ফুলবাড়ি (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
০৪:০৭:০০পিএম, ১৭ নভেম্বর, ২০২১

কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের মধ্য পানিমাছকুটি গ্রামের দীনেশ চন্দ্র সেনের ছেলে প্রত্যয় সেন দুর্জয়। তার বয়স মাত্র দুই। বাড়ির উঠান জুড়ে বিচরণ করে খেলা করে। সে জানেনা সে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। তাকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে বাবা মা।

চিকিৎসার খরচ জোগাতে সহায় সম্বল সবটুকু শেষ করে‌ পথে নেমেছেন গরীব বাবা মা।  তার বাড়িতে গিয়ে জানা যায়, ছেলেকে বাঁচাতে মরিয়া হয়ে উঠেছেন দীনেশ। তার সহায় সম্বল বলতে পৈতৃক ভিটেমাটি ছাড়া আর কিছুই নাই। দীনেশ ৬ শতক জমিতে দুই ভাই মিলে বাবা মাকে নিয়ে থাকেন। একটি টেইলার্সে দর্জির কাজ করে কোনোরকমে সংসারের খরচ চালান। সন্তানের অসুস্থতায় পরিবারে নেমে এসেছে বিপর্যয়। ছেলেকে‌ ডাক্তার দেখানো ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করতে বাড়ির  পালিত একটি গরু ও একটি ছাগল বিক্রি করে খরচ মিটিয়েছে। একমাত্র আদরের সন্তানকে বাঁচাতে ধারদেনা করে চিকিৎসার খরচ চালাচ্ছে। 

দুর্জয়ের বাবা দীনেশ চন্দ্র জানান, একমাস আগে দুর্জয় অসুস্থ হলে তাকে রংপুরে নেয়া হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা করার পর তার হার্টের ছিদ্র ধরা পড়ে। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। সেখানে আবার পরীক্ষা নিরীক্ষা করার পর দ্রুত অপারেশন এর পরামর্শ দেন চিকিৎসক। অপারেশন সম্পন্ন করতে প্রায় ৪ লক্ষ টাকার প্রয়োজন। তার তো সহায় সম্বল বলতে কিছুই নেই আর। এত টাকা কোথায় পাবে সে? কীভাবে ছেলেকে চিকিৎসা করাবেন, এই ভেবে চোখে ঘুম নাই তার।  সন্তানকে বাঁচাতে দেশের সরকারি, বেসরকারি সংস্থা ও হৃদয়বান দানশীল ব্যক্তিদের কাছে সহায়তার আবেদন জানিয়েছেন তিনি। হৃদয়বান দানশীল ব্যক্তিবর্গ এগিয়ে আসলে সুস্থ হয়ে ফিরতে পারে শিশু দুর্জয়। 

সহায়তা পাঠানোর ঠিকানা: ব্যাংক এশিয়া লিঃ চলতি হিসাব নম্বর-১০৮৩৪৪৯০৫৪২৬৫ পার্সোনাল বিকাশ: ০১৭৯৩৩৯৩৫৭১ (দুর্জয়ের বাবা)। ০১৭১৯৬১৬২৪৫