হিমাগারে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে,কুড়িগ্রামে কৃষকের মানববন্ধন

দেশজুড়ে
কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধিঃ
০৭:৫৬:৪২পিএম, ১২ জুন, ২০২১

কুড়িগ্রাম সদর কাঁঠাল বাড়িতে সকাল ১১ টায় ' কৃষক বাঁচাও দেশ বাঁচাও' স্লোগান নিয়ে  কয়েক হাজার প্রান্তিক  কৃষক মানববন্ধনে অংশগ্রহণ করেন এবং কিছু সময় ব্যাপী কুড়িগ্রাম- রংপুর সড়কে অবস্থান করেন । কুড়িগ্রাম জেলায় মোট হিমাগারে সংখা চারটি তার মধ্যে ৫ থেকে ৬ হাজার কৃষক এর উপর নির্ভশীল। হিমাগার মালিকদের অনৈতিক মুনাফা লাভে দিশেহারা সাধারণ কৃষক।

কৃষক প্রতিনিধিগণ বারবার যোগাযোগ ও অনুনয় বিনয় করেও কোন আশানুরূপ সাফল্য লাভ করতে পরেনি। তারা বলেন  রংপুর, বগুড়া  হিমাগারে কোন রূপ ভাড়া বৃদ্ধি না করলেও  কুড়িগ্রামে  হিমাগার মালিকদের অহেতুক ভাড়া বৃদ্ধি করায় কৃষক কোন ভাবে আলু বের করতে পারছে না ফলে  তারা যেমন ভাবে ক্ষতি সমুখীন হবেন  এবং এর কু প্রভাব বাজারে আসতে পারে বলে তাদের ধারণা।  করোনা কালীন এরূপ ভাড়া বৃদ্ধি অমানবিক ও জুলুম বলে দাবি করেন তাই  তাদের কাঙ্খিত  দাবী পূরণ না হওয়া পযর্ন্ত পরবর্তী কঠোর   আন্দোলনর ঘোষণা দিবেন বলে জানিয়েছেন। 

এ সময়  উপস্থিত বক্তব্য রাখেন  কৃষক বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হক ব্যাপারী, বীর মুক্তিযোদ্ধা মোঃ আকবর আলী , মোঃ আযুব আলী ব্যাপারী, গোলাম মোস্তফা, আবুল কাশেম দুলাল, প্রমুখ নেতৃবৃন্দ।