মানিকগঞ্জে বেসো ফাউন্ডেশনের উদ্যোগে ৮'শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান

দেশজুড়ে
মো. ইউসুফ আলী, নিজস্ব প্রতিবেদক।
১১:৪৮:৪১পিএম, ৮ মে, ২০২১

মানিকগঞ্জে সমাজ উন্নয়নমূলক সংগঠন ‘বেসো ফাউন্ডেশন’র (বাংলাদেশ এডুকেশন সাপোর্টিভ অর্গানাইজেশন) উদ্যোগে অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 

আজ শনিবার ৮ মে সকালে মানিকগঞ্জ সদর উপজেলার রত্নদিয়া এলাকায় সংগঠনের প্রধান কার্যালয়ে এসব খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) হোসাইন মুহাম্মদ রায়হান। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সভাপতি মো. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক গেন্দু মাতব্বর, কোষাধ্যক্ষ ফরমান আলী, সমন্বয়কারী অপূর্ব সাইমন প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য আজিজুল ইসলাম, মনির হোসেন, রুবেল মিয়া, মো. টিপু মিয়া, সাগর হোসেন প্রমূখ। এসময় অসহায় ও হতদরিদ্র ৮ শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করা হয়। বেসো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. আরজু হোসেন জানান, ৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শেণি পর্যন্ত পড়ুয়া মানিকগঞ্জের যেসব দরিদ্র মেধাবী শিক্ষার্থী অর্থের অভাবে লেখাপড়া করতে পারছে না বা লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে সেসকল শিক্ষার্থীর লেখাপড়ার খরচ বহন করার দায়িত্ব নিয়েছে এই সংগঠন। বর্তমানে ২’শ ৫০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থী এই সংগঠন থেকে বৃত্তি নিয়ে তাদের লেখাপড়ার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। চলতি বছরের জুন মাস থেকে এই বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা আরও বাড়বে। এই সংগঠনটি মূলত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার ব্যয়ভার বহনসহ নানা সামাজিক ও মানবিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।