রৌমারী সিমান্তে ভারতীয় দুই চোরাকারবারি আটক

দেশজুড়ে
রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
০৯:৩৩:৫৯পিএম, ১ এপ্রিল, ২০২১

বাংলাদেশ সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে দুই ভারতীয় চোরাকারবারিকে  আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার  (১ এপ্রিল ) বিকেলের দিকে  কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্প এর আওতাধীন  আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪/ এর অভ্যন্তরের খেতার চর  নামক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার দক্ষিণ শালমারা থানার দ্বীপচর এলাকার মৃত শমসের আলীর ছেলে গোলজার হোসেন (২৪) এবং একই এলাকার আকবর আলীর ছেলে তৈয়ব আলী (২২)।


জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সহকারী পরিচালক মহিসুজ্জামান জানান, চোরাচালান করার লক্ষ্যে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪এর কাছে দক্ষিণ গেইটের কালভার্টের নিচ দিয়ে ওই দুই ভারতীয় নাগরিক বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করেন। এসময় এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে দাঁতভাঙ্গা বিওপি ক্যাম্পের বিজিবির টহল দল তাদেরকে আটক করেন। 

তিনি আরও জানান, তারা বিভিন্ন সময়ে ভারত-বাংলাদেশে মাদকের চালানসহ বিভিন্ন চোরাচালানী পণ্য নেওয়া-আনা করেন। এঘটনায় বিজিবি’র পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। আটক ব্যক্তিদের রৌমারী থানায় হস্তান্তর করা হয়েছে।

রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) লিটন মিয়া জানান, ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা হয়েছে। শুক্রবার সকালে তাদেরকে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হবে।