রাজশাহীতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত

দেশজুড়ে
বাংলামেইল রিপোর্ট।
০৭:৩৭:২৬পিএম, ১৬ মার্চ, ২০২১

রাজশাহীর তানোরের লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) বিকেল ৩ টায় উপজেলার তালন্দ ইউনিয়নের তানোর-মুণ্ডুমালা সড়কের আড়াদীঘি লালপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তানোর থানার ওসি রাকিবুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিধ্বস্ত হওয়া  প্রশিক্ষণ বিমানটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালাচ্ছেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

দুপুর আড়াইটার দিকে উপজেলার লালপুর মাঠে একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হলে এলাকাবাসী ছুটে যান। সেখানে গিয়ে তারা দুজনকে উদ্ধার করেন।

বিমানটিতে যে দুজন ছিলেন, তার মধ্যে একজন প্রশিক্ষক ও অন্যজন প্রশিক্ষণার্থী। প্রশিক্ষক সামান্য আহত হলেও প্রশিক্ষণার্থী অক্ষত আছেন। তবে প্রাথমিকভাবে তাদের পরিচয় জানাতে পারেননি স্থানীয়রা।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঢাকা থেকে একটি হেলিকপ্টার লালপুর মাঠে এসেছিল। কিন্তু হতাহত না হওয়ায় ১০ মিনিট চক্কর দিয়ে আবার ঢাকায় ফিরে গেছে বিমানটি।

এর আগে গত ৯ জানুয়ারি রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে চাকা ভেঙে দুর্ঘটনার কবলে পড়ে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান নং-S2-AFK। এ ঘটনায় প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান ও প্রশিক্ষণার্থী রায়হান গফুর আহত হন।

এ ছাড়া ২০১৫ সালে একই বিমানবন্দরের রানওয়েতে বাংলাদেশ ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে এক নারী বৈমানিকের মৃত্যু হয়, আহত হন এক প্রশিক্ষক।