করোনার টিকা নেওয়ার পরেও মারা গেলেন সিলেটের এমপি মাহমুদ উস সামাদ

দেশজুড়ে
বাংলামেইল রিপোর্ট।
০৯:০৭:০২পিএম, ১১ মার্চ, ২০২১

করোনার টিকা নেওয়ার পরও সিলেটের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের সংসদ সদস্য ছিলেন।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুর আড়াইটার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি।  বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান।

পরিবার সূত্রে জানা গেছে, বেশ কিছু দিন ধরে অসুস্থ ছিলেন মাহমুদ উস সামাদ চৌধুরী।  এক মাস আগে তিনি করোনার টিকাও নিয়েছিলেন।  এরপরও মহামারি থেকে রেহাই পাননি।

রবিবার সিলেট থেকে ঢাকা যাওয়ার পথে বিমানে অসুস্থ অনুভব করায় সেখান থেকে তাকে  ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।  সোমবার সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।  বিকালে পরীক্ষার ফল পজিটিভ আসে।  শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিলো।  সেখানেই তিনি আজ মারা যান।

মাহমুদ উস সামাদের বড় ভাই আহমেদ উস সামাদ চৌধুরী ফেসবুকে মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।  পরে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।  তিনি জানান, এই সংসদ সদস্য ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদ ভবন প্রাঙ্গনে করোনার টিকা নেন।  এরপর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছিল না।