ঘরের মাঠে লিভারপুলের হার, শীর্ষ চারে চেলসি

খেলাধুলা
খেলাধুলা ডেস্ক।
০৩:৫৭:৫২পিএম, ৫ মার্চ, ২০২১

লিভারপুলের ঘরের মাঠ  অ্যানফিল্ড। যে মাঠ থেকে জয় নিয়ে ফেরা যে কোনো ক্লাবের জন্যই ছিলো এক দুঃসাধ্য ব্যাপার। এই মাঠে টানা ৬৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও গড়েছিল অলরেডরা। কিন্তু বৃহস্পতিবার রাতে  ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির মুখোমুখি হয়েছিল লিভারপুল। ঘরের মাঠে ব্লুজদের বিপক্ষে জয় পায়নি জার্গেন ক্লপের শিষ্যরা। উল্টো হেরে গেছে ১-০ ব্যবধানে। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে ব্লুজরা।

শুরু থেকে শিরোপাধারীরা বল দখলে কিছুটা এগিয়ে থাকলেও সুযোগ তৈরিতে এগিয়ে ছিল চেলসি। ষোড়শ মিনিটে সুবর্ণ সুযোগ আসে টিমো ভেরনারের সামনে। সেসার আসপিলিকুয়েতা ক্রস বাড়ান ডি-বক্সে। কিন্তু আলিসনকে একা পেয়েও কাছ থেকে তার হাতে বল তুলে দেন জার্মান ফরোয়ার্ড।

২২তম মিনিটে জর্জিনিয়োর লম্বা পাস ধরে পোস্ট ছেড়ে বেরিয়ে আসা আলিসনের বাধা এড়িয়ে বল জালে পাঠান লিগে এর আগের ১৪ ম্যাচেও গোল না পাওয়া ভেরনার। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এর পাঁচ মিনিট পর ভালো একটি সুযোগ পান লিভারপুলের সাদিও মানে। কিন্তু মোহামেদ সালাহর ক্রস ডি-বক্সে পেয়ে শট নিতে পারেননি সেনেগালের এই ফরোয়ার্ড।

বিরতির আগে মাউন্টের দারুণ গোলে এগিয়ে যায় সফরকারীরা। নিজেদের অর্ধ থেকে এনগোলো কঁতের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। লিভারপুলের দুই খেলোয়াড়ের বাধায় শুরুতে শট নিতে পারেননি। একটু সরে গিয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার।

৫৫তম মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। হাকিম জিয়াশের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান অ্যান্ড্রু রবার্টসন।

এই জয়ে ২৭ ম্যাচ থেকে চেলসির সংগ্রহ ৪৭ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৪৩ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে সপ্তম স্থানে। ৬৫ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি অবস্থান করছে শীর্ষে