রৌমারীতে প্রয়াস নাট্য সংঘের ৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দেশজুড়ে
রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
১০:৩৩:১৭পিএম, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধি
 কুড়িগ্রামের রৌমারীতে  প্রয়াস নাট্য সংঘের  ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে  রৌমারী  উপজেলা  হলরুমের সামনে  জাতীয় পতাকা উত্তোলন ,বর্ণাঢ্য অনুষ্ঠানে কেক কাটার  মধ্য দিয়ে অনুষ্ঠানমালার উদ্বোধন ঘোষণা করেন  অনুষ্ঠানের প্রধান অতিথি  উপজেলা চেয়ারম্যান  শেখ আবদুল্ল্যাহ ও প্রয়াস নাট্য সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  খন্দকার শামসুল আলম 

এ সময়  উপস্থিত ছিলেন প্রয়াস  নাট্য সংঘের সাধারণ সম্পাদক এম আর ফেরদৌস , প্রভাষক, রৌমারী  সরকারি কলেজ,আব্দুস সামাদ, প্রভাষক, রৌমারী  মহিলা কলেজ,ফরিদ উদ্দিন প্রভাষক,,  যাদুরচরমডেল ডিগ্রী  কলেজ, মিজানুর রহমান(বি.এস.সি),ও প্রয়াস নাট্য সংগঠনের সকল সদস্যবৃন্দ।

আলোচনা  সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য  রাখেন  রৌমারী উপজেলা চেয়ারম্যান  শেখ আবদুল্ল্যাহ,এম, আর ফেরদৌস, আব্দুস সামাদ ও অন্যান্য ব্যাক্তিবর্গ। 
রৌমারী  উপজেলা হলরুমে নাটকটি মঞ্চস্থ হয়েছে তার নাম - নদী -নারী ও প্রকৃতি। নাটকটি রচনা ও নির্দেশনায় ছিলেন এম আর ফেরদৌস। দৃশ্য পরিচালনায় ছিলেন নাইম।
সংগঠনটি সমাজের দর্পণ হিসেবে সমাজের অসংগতিগুলো তুলে এনে সংগতির পথে সমাজকে পরিচালিত করতে চায়,শোষণ,নিপীড়ন, নির্যাতন নাটকে প্রতিফলিত করে নিরীহ জনতাকে সচেতন করার প্রয়াস রাখে এবং মানুষকে দেশপ্রেমিক বানাতে চায়।শিক্ষার্থীদেরকে শিল্প সচেতন করে গড়ে তোলা এবং নাট্য অভিনেতা-অভিনেত্রী ও নাট্যকার তৈরীই সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য।২০১৫ সালের ভাষার মাসে প্রয়াত কবি ও নাট্যকার মু আ রাজজাক সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতি বছর ৪০/৫০ জন করে নাট্য কর্মী এতে যুক্ত হয়।বছরে কমপক্ষে ৪/৫ টি নাটক মঞ্চস্থ হয়।