দর্শনার্থীদের নজর কেড়েছে মানিকগঞ্জের সূর্যমুখী ফুল

দেশজুড়ে
শামীম রেজা, মানিকগঞ্জ।
০৯:০৪:৪৭পিএম, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
দর্শনার্থীরা ফুল খেতে ছবি তোলায় ব্যাস্ত। ছবি বাংলামেইল

মানিকগঞ্জে সূর্যমুখী ফুল দেখতে দর্শনার্থীরা ভিড় করছেন কৃষিজমিতে। সূর্যমূখী ফুলচাষ অধিক লাভজনক হওয়ায় কৃষক সূর্যমুখী ফুল চাষ করছেন। সুন্দর ও বড় বড় ফুল নজর কেড়েছে ফুলপ্রেমীদের। এই নজরকাড়া ফুল দেখতে প্রতিদিন জেলার বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা ভিড় করছেন।

মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাইলজুড়িতে কৃষক আসাদুজ্জামান সরিষার পরিবর্তে এবার আড়াই বিঘা জমিতে সূর্যমুখী ফুল চাষ করেন। আবহাওয়া অনুকূলে থাকায় ফুলের ফলন খুব ভালো হয়েছে। দর্শকদের ভিড়ে অনেক ফুল ও ফুলের গাছ নষ্টও হচ্ছে। তবে জমির মালিক এতে বাধা দিচ্ছেন না। বরং দর্শনার্থীর আগমনে তিনিও আনন্দিত। ফুল চাষে সরিষার চেয়ে দ্বিগুণ লাভ হওয়ায় আগামীতে বেশি করে সূর্যমুখী ফুল চাষের পরিকল্পনা করছেন তিনি।

আর দর্শনার্থীরা বলছেন আগে কখনো এত সুন্দর ফুল তারা দেখেননি। তাই বারবার দেখতে আসেন। লাভজনক হওয়ায় আগামীতে অধিক জমিতে সূর্যমুখী ফুল চাষের সম্ভাবনা দেখা দিয়েছে। সেই সঙ্গে ফুলপ্রেমীরা খুঁজে পাবেন নতুন ঠিকানা।

সূর্যমুখী ফুল দেখতে আসা নিভীর ও চকমিরপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুস সালাম বলেন, শহরে দেখার মতো কিছুই নেই। নেই কোনো ধরনের পার্ক বা বিনোদনের জায়গা। লোকমুখে শুনে দেখতে এসেছি। যা শুনেছি তার চেয়ে অনেক বেশি সুন্দর এই সূর্যমুখী ফুলখেত। আমরা আবার আসব। এ ছাড়া নারী-পুরুষ-শিশুসহ বিভিন্ন বয়সের লোকজন ফুল দেখতে ভিড় করছেন এই খেতে।