ঠাকুরগাঁওয়ে আনসার ব্যাটালিয়নের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

দেশজুড়ে
নিজস্ব প্রতিবেদক।
০৯:১৪:৩৯এএম, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

২২শে ফেব্রুয়ারি সোমবার ফজরের নামাজ শেষে দোয়া ও মোনাজাতের মধ‍্যদিয়ে ১ আনসার ব‍্যাটালিয়নের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী ২০২১এর কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষ‍্যে সকাল ১০:০০ ঘটিকার সময় একটি র‍্যালি ব‍্যাটালিয়ন সদর দপ্তর হতে শুরু করে ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র জেলা প্রশাসক এর কার্যালেয়র সামনে দিয়ে শহরের বিভিন্ন রাস্তা অতিক্রম করে পুনরায় ব‍্যাটালিয়ন সদর দপ্তরে এসে শেষ হয়। র‍্যালিতে অত্র ব‍্যাটালিয়নের পরিচালক, কোম্পানি কমান্ডারসহ বিভিন্ন পদবীর প্রায় দেড় শতাধিক ব‍্যাটালিয়ন সদস‍্য প্রত‍্যেকে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরে ও শারীরীক দুরত্ব বজায় রেখে র‍্যালিতে অংশগ্রহণ করেন। সাথে ছিল ব‍্যান্ড পার্টির সংযোজন।

বেলা ১১ ঘটিকার সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জের সম্মানীত রেঞ্জ পরিচালক এ কে এম জিয়াউল আলম অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ১ আনসার ব‍্যাটালিয়নে উপস্থিত হন। এসময় কোয়াটার গার্ডে ব‍্যাটালিয়নের একটি চৌকশ দলের সমন্বয়ে প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করেন। অতপর শান্তির প্রতীক পায়রা অবমুক্তকরণ, বেলুন উড়ানো ও ৫৬ পাউন্ডের একটি কেক কেটে ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন।

এ সময় প্রধান অতিথিসহ অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলার জেলা কমান্ড‍্যান্ট ও ২৭ আনসার ব‍্যাটালিয়নের পরিচালক জনাব মোঃ আসাদুজ্জামান গনী, দিনাজপুর জেলার জেলা কমান্ড‍্যান্ট ও ১১ আনসার ব‍্যাটালিয়নের পরিচালক জনাব মোঃ আব্দুল মজিদ, ঠাকুরগাঁও জেলার জেলা কমান্ড‍্যান্ট জনাব মোঃ রুবেল উকিল, কুড়িগ্রাম জেলার সহকারী জেলা কমান্ড্যান্ট জনাব টিটুল মিয়া,

গাইবান্ধার সহকারি জেলা কমান্ড‍্যান্ট তৌহিদুজ্জামান, দিনাজপুর জেলার সহকারি জেলা কমান্ড্যান্ট জনাব ইবনুল হক, রংপুর রেঞ্জের সহকারি জেলা কমান্ড‍্যান্ট জনাব মুহাম্মদ আছাদুজ্জামান, ১১ আনসার ব‍্যাটালিয়নের সহকারি পরিচালক জনাব আব্দুল মোত্তালেব, ১ আনসার ব‍্যাটালিয়নের কোম্পানি কমান্ডার জনাব মামুন-অর-রশিদ, এছাড়াও উপস্থিত ছিলেন লেঃ কর্নেল শহিদুল ইসলাম, পিএসসি, পরিচালক ৫০ বিজিবি, ঠাকুরগাঁও। জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার, ঠাকুরগাঁও নাসির উদ্দিন জোবায়ের, কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ইনসার্ভিস পুলিশ ট্রেনিং সেন্টার ঠাকুরগাঁও। মোঃ মাহফুজার রহমান, সিভিল সার্জন ঠাকুরগাঁও। জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা, জেলা ও উপজেলা খাদ‍্য অধিদপ্তরের কর্মকর্তাগন, আনসার- ভিডিপি উন্নয়ন ব‍্যাংক দিনাজপুর ও রংপুর এর আর এম, ও ঠাকুরগাঁও শাখার ব‍্যবস্থাপকসহ ১ আনসার ব‍্যাটালিয়নের পরিচালক, এবং সকল পদবীর কর্মকর্তা-কর্মচারিসহ ব‍্যাটালিয়ন আনসার সদস‍্যগন।

বেলা ১২ টায় ব‍্যাটালিয়নের সকল পদবীর কর্মকর্তা ও সদস‍্যদের উপস্থিতিতে দরবার হলে প্রধান অতিথি মহোদয়ের দরবার অনুষ্ঠিত হয়। যোহরের নামাজের বিরতি শেষে দুপুর দেড়টায় সকল অতিথিগন ও ব‍্যাটালিয়নের সকল পদবীর কর্মকর্তা -কর্মচারী ও সদস‍্যরা প্রীতিভোজে অংশগ্রহণ করেন। বেলা ৩টায় বাচ্চাদের জন‍্য বিস্কুট দৌড়, ভাবিদের জন‍্য ঝুড়িতে বল নিক্ষেপ ও বালিশ বদলসহ উপস্থিত সকল কর্মকর্তাদের জন‍্য হাড়িভাঙ্গা খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ‍্যে পুরস্কার বিতরণ করেন। রাত সাড়ে ৮ টায় ব‍্যাটালিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে এক সাংস্কৃতিক সন্ধার আয়োজন করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথিসহ সকল অতিথি ও ব‍্যাটালিয়ন আনসারগন উপস্থিত ছিলেন। পরিশেষে প্রধান অতিথি মহোদয় জনাব এ কে এম জিয়াউল আলম ১ আনসার ব‍্যাটালিয়নের প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন ও সকল ইভেন্টের কার্যক্রমে সন্তুষ্ট হয়ে তিনি অত্র ব‍্যাটালিয়নকে ৫০,০০০/-( পঞ্চাশ হাজার) টাকার চেক প্রদান করেন এবং এ ব‍্যাটালিয়নের সকলের সুস্বাস্থ্য ও সর্বাঙ্গীন সাফল‍্য কামনা করেন। অবশেষে ব্যাটালিয়ন পরিচালক মহোদয় স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপ্তি ঘোষনা করেন।