রৌমারীতে ভাষা শহীদের প্রতি পুষ্পমাল্য অর্পণ

দেশজুড়ে
রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
১০:২৬:১০এএম, ২১ ফেব্রুয়ারী, ২০২১

মানুষের মুখের ভাষা বাংলার  জন্য প্রাণ দিয়ে কঠিন ইতিহাস গড়েছে বাঙালি জাতি । প্রাণের ভাষা বাংলাকে উর্দুর পাশাপাশি পাকিস্তানের রাষ্ট্রভাষা করার দাবিতে গড়ে ওঠা আন্দোলনে ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি সালাম, জব্বার, শফিক, বরকত, রফিক প্রমুখের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকা শহরের রাজপথ। সেই তাজা রক্তের বিনিময়ে বাংলা ভাষা পায় রাষ্ট্রীয় মর্যাদা। সেই পথ ধরেই শুরু হয় বাঙালি জাতির আন্দোলন এবং একাত্তরে ৯ মাস পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় স্বাধীন সার্বভৌম একটি বাংলাদেশ।

আমার ভাইয়ের রক্তে রাঙানো,একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি।
ছেলে হারা শত মায়ের অশ্রু
গড়ায়ে ফেব্রুয়ারী। আমি কি ভুলিতে পারি।

হৃদয়ে একুশের চেতনা ধারণ করে বিনম্র শ্রদ্ধা, মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে,

কুড়িগ্রাম জেলার রৌমারীতে  আন্তর্জাতিক মাতৃভাষা ও (২১শে ফেব্রুয়ারি ২০২১) মহান শহীদ দিবস পালিত হয়েছে। 
রাত ১২টা এক মিনিটে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন , রৌমারী উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, রৌমারী  উপজেলা আওয়ামী লীগ,  রৌমারী  মহিলা লীগ,রৌমারী  প্রেসক্লাব, রৌমারী  উপজেলা প্রেসক্লাব, রৌমারী  যুবলীগ,রৌমারী   ছাত্রলীগ, রৌমারী  উপজেলা স্বেচ্ছাসেবক লীগ,  রৌমারী উপজেলা বিএনপি, রৌমারী যুবদল, জাতীয় পার্টি,  রৌমারী  থানা পুলিশ।রৌমারী ইমারত শ্রমিকসহ  বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। 


এছাড়া শহীদ মিনারে  উপজেলার অন্তত ৩০টি সংগঠনের পক্ষ থেকে পুষ্প মাল্য অর্পণ করা হয়।
এসময় শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন  করেন। 

 এ সময়  উপস্থিত ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন (এমপি),  উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব শেখ আবদুল্ল্যাহ , উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আল ইমরান ,উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহীদুল ইসলাম শালু,উপজেলা  আওয়ামী লীগের সাধারন সমপাদক  রেজাউল  ইসলাম মিনু , যুগ্ন সাধারন সমপাদক রফিকুল আলম শাহীন ও মোঃ নজরুল ইসলাম,রৌমারী  মহিলালীগের সভাপতি সুরাইয়া জাকির,  রৌমার থানার (ওসি) মোন্তাছের  বিল্লাহ, রৌমারী উপজেলা আওয়ামী যুবলীগের  সভাপতি হারুনর  রশীদ,  রৌমারী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য  জাইদুল ইসলাম মিনু ,রৌমারী  প্রেসক্লাবের  সভাপতি সুজাউল ইসলাম সুজা, ছাত্রলীগের মাইদুল ইসলাম, জাহিদ হাসান সুমন,জুয়েলসহ  বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন , সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ  ।