মসজিদে মাইকিং করে জাবি শিক্ষার্থীদের উপর হামলা

জাতীয়
বাংলামেইল ডেস্ক।
০৯:৪৪:৪২পিএম, ১৯ ফেব্রুয়ারী, ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন গেরুয়া এলাকায় ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে মসজিদে মাইকিং করে স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে । শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর এলাকাবাসী হামলা চালায়।

জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় কয়েকজন যুবকের ঝামেলা হয়। সেই ঝামেলায় জেরে শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চারটি মোটরসাইকেল ভাংচুর ও পুড়িয়ে দেয় স্থানীয়রা। এরপর রাত সাড়ে ৭টার দিকে এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অন্তত সাতজন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ওই এলাকায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে আটকে রেখে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এ ঘটনার পর গেরুয়া এলাকার মসজিদে মসজিদে মাইকিং করে ক্যাম্পাসের শিক্ষার্থীদের ধরে ধরে পেটানোর হুমকি দেওয়া হয়। এ ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও দলবেঁধে লাঠিসোঠা নিয়ে প্রতিবাদ জানায়৷ এরপর সন্ধ্যা থেকে রাত পৌঁনে নয়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দফায় দফায় ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা চলছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি৷ আমরা শিক্ষার্থীদের শান্ত রেখেছি। পুলিশের প্রতি আহ্বান জানাই, তারা যেন স্থানীয়দের শান্ত রাখেন।