আ’লীগ সরকার শুধু স্বপ্ন দেখায় না স্বপ্নকে বাস্তবে রুপ দেয়-গণশিক্ষা প্রতিমন্ত্রী

দেশজুড়ে
রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
০৬:৫৫:৪৫পিএম, ২৩ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ সরকারের  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন(এমপি) বলেছেন, আওয়ামীলীগ সরকার শুধু স্বপ্ন দেখায় না,স্বপ্নকে বাস্তবে রুপ দেয়। ‘প্রধানমন্ত্রীর উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এটা শুধু কথায় নয় আজ বাস্তবে রূপ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার। তার নেতৃত্বে দেশ আজ বিদ্যুতে স্বয়ং সম্পূর্ণ। পানির নিচ দিয়ে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ করার মাধ্যমে চরবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নকে আজ বাস্তবে রূপ দিয়েছে বর্তমান সরকার।

প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, উন্নয়নের ছোঁয়া আজ দেশের সব জায়গায় পৌঁছে গেছে। চরবাসীসহ দেশের কোনো মানুষ আজ অবহেলিত নয়। মাননীয় প্রধানমন্ত্রী আজ একযোগে সারা দেশে ৭০হাজার ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে আধা পাকা ঘরসহ জমির দলিল হস্তান্তর করেছেন। এক সাথে এতোগুলো পরিবারকে বাসস্থানের ব্যবস্থা করা বিশ্বে নজিরবিহীন।

শনিবার দুপুরে ব্রহ্মপুত্র নদ দ্বারা বেষ্টিত চিলমারী উপজেলার অষ্টমীর চর ইউনিয়নের ডাটিয়ারচর বাজারে সুইচ টিপে বিদ্যুৎ লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন (এমপি)।

সাব-মেরিন ক্যাবলের মাধ্যমে পানির নিচ দিয়ে রৌমারী, চিলমারী ও রাজিবপুর উপজেলার দুর্গম চরাঞ্চলের মানুষের সুবিধার্থে এ বিদ্যুৎ লাইন নির্মাণ করে সরকার। ৪০কিলোমিটার এ বিদ্যুৎ লাইনটি নির্মাণে সরকারের ৬কোটি ২০লাখ টাকা ব্যয় হয় ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আলমগীর হোসেন রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা, রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ, ঢুষমারা থানার ওসি ইফতেখারুল ইসলাম, অষ্টমীর চর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তালেব ফকির, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ফরহাদ হোসেন প্রমুখ।

এর আগে সকালে রৌমারী উপজেলার ৫০টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে বসতঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন(এমপি)।