সব গানের স্বত্ব বিক্রি করলেন পপ সম্রাজ্ঞী শাকিরা

বিনোদন
বিনোদন ডেস্ক।
১২:১৪:১৯পিএম, ১৬ জানুয়ারী, ২০২১
পপ সম্রাজ্ঞী সাকিরা।

দুনিয়ায় কাপানো পপ সম্রাজ্ঞী একাধিকবার গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী জনপ্রিয় সংগীতশিল্পী শাকিরা। ১৯৯১ সালে তার প্রথম অ্যালবাম প্রকাশিত হওয়ার পরই বিশ্ব সংগীত জগতে ঝড় বয়ে যায়। এরপর ফুটবল বিশ্বকাপে তার গাওয়া ‘ওয়াকা ওয়াকা’ গানটি শ্রোতাদের মুখে মুখে ফেরার পাশাপাশি অ্যালবামটি বিক্রি হয় ৮ কোটির বেশি কপি।

একের পর এক সাফল্যের কারণে বর্তমানে এই গায়িকার গানের স্বত্ব, বাড়ি, গাড়ি, অর্থ, পণ্যদূত হিসেবে সম্মানী মিলিয়ে প্রায় ৩ হাজার কোটি টাকার সম্পদ রয়েছে।

তবে জনপ্রিয় এই গায়িকা এবার নতুন গান নয়, ভিন্ন খবরে শিরোনামে এলেন। তার জনপ্রিয় ১৪৫টি গানের স্বত্ব বিক্রি করে দিলেন। তার এই গানগুলোর স্বত্ব কিনে নিয়েছে লন্ডনভিত্তিক সংগীত ব্যবস্থাপনা সংস্থা হিপনোসিস। গত বুধবার হিপনোসিসের সঙ্গে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর করেছেন শাকিরা। তবে কত টাকায় শাকিরার গানের স্বত্ব কেনাবেচা হয়েছে তা স্পষ্ট করেনি শাকিরা বা প্রতিষ্ঠানটির কেউই।

এ প্রসঙ্গে শাকিরা বলেন, ‘হিপনোসিস শিল্পীদের মূল্য দিতে জানে। তারা এখন থেকে আমার গানগুলোর দায়িত্ব নিয়ে নিয়েছে। তবে কত টাকায় বিক্রি করেছি সেটা এখনই বলতে চাই না। ভক্তদের জন্য এটাও একটা চমক হয়ে থাক।