ধর্ষণের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে রৌমারী

ডেস্ক এডিটরডেস্ক এডিটর
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২১ PM, ০৮ অক্টোবর ২০২০

বেলাল হোসেন রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি,

নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন গণধর্ষণ, ধর্ষণ-খুন ও নারী নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা উত্তাল হয়ে ওঠেছে।

বৃহস্পতিবার (৮অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত রৌমারী-ঢাকা মহাসড়কে উপজেলা চত্বরের সামনে সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীর ব্যানারে পৃথক পৃথকভাবে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। একই দাবিতে মানববন্ধন করেছে রৌমারী ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব, প্রয়াস নাট্য সংঘ, গণকমিটি, এসএসসি ব্যাচ ১৯এর শিক্ষার্থী, বহ্নিশিখা ও গ্রীণ ভয়েসসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

প্রায় ৪ঘন্টাব্যাপী চলা এই প্রতিবাদ কর্মসূচীতে বক্তারা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে সরকার প্রধানের প্রতি আহবান জানান।

বক্তারা বলেন, ফেসবুক, মাদক শক্তিশালীদের আশ্রয়-প্রশ্রয়সহ সকল কারণসমূহ চিহ্নিত করে ধর্ষণ রোধ কল্পে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান। সেইসাথে ধর্ষণবিরোধী আন্দোলনকারিদের সরকার ও পুলিশ বাহিনীকে সহযোগিতার দাবি জানান।

এসময় রৌমারী ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের প্রিন্সিপাল ও রৌমারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক এম আর ফেরদৌস ও শাহ মোমেনের সঞ্চালনায় এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন, রৌমারী গণকমিটি ও প্রয়াস নাট্য সংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সামছুল আলম, ল্যাঙ্গুয়েজ ক্লাবের প্রেসিডেন্ট সহকারী অধ্যাপক আব্দুস ছামাদ খাঁন, প্রভাষক আব্দুল হাই, প্রয়াস নাট্য সংঘের সহ-সভাপতি মো. মিজানুর রহমান বিএসসি সদস্য আলমগীর সবুজ শিক্ষার্থীদের মধ্যে লুসি, রিতু, হাবিবুল বাশার ও সংহতি জ্ঞাপন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগঠক শাকিল আহম্মেদ।

এসএসসি ব্যাচ ১৯ এর রাফিউজ্জামান হৃদয় ও মাশরিন জাহান নিপার সঞ্চালনায় এ মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন, প্রভাষক সিরাজুল ইসলাম, প্রভাষক আব্দুল হাই, প্রভাষক মনসুর আলী, ছাত্রনেতা জাহিদুল ইসলাম জনিসহ শুভ, বন্ধন, অন্তর, সোহাগ, আবিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :